জামপুর ইউপি চেয়ারম্যান

অবশেষে আদালতের কাঠগড়ায় জামপুর ইউপি চেয়ারম্যান হা মিম শিকদার শিপলু

নারায়ণগঞ্জ বাণী২ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা মিম শিকদার শিপলুকে অবশেষে আদালতের কাঠগড়ায় দাড়াতেই হল।
যাচাই বাছাই না করে প্রতারনার আশ্রয় নিয়ে সোনারগাঁয়ের ওটমার সাইদুল চৌধূরীর দ্বিতীয় স্ত্রীকে প্রথম স্ত্রীর সাথে পারষ্পরিক যোগসাজসে তালাক প্রাপ্ত দেখিয়ে সাইদুল চৌধূরীর দ্বিতীয় স্ত্রীকে সম্পত্তি থেকে বঞ্চিত করার হীন মানসে দ্বিতীয় স্ত্রী মরিয়ম আক্তার বিথী (৩২) কে বাদ দিয়ে ওয়ারিশ সনদ প্রদান করার দায়ে মরিয়ম আক্তার বিথীর দায়ের করা প্রতারণা মামলায় আদালতের কাঠগড়ায় দাড়িয়ে জামিনের প্রার্থনা করেন জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা মিম শিকদার শিপলু।



২২ সেপ্টেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত ঘ-অঞ্চলে আইনজীবির মাধ্যমে আদালতের কাঠগড়ায় দাড়িয়ে জামিনের প্রার্থনা করিলে অত্র আদালতের দায়িত্বে থাকা বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মাহমুদুল মহসিন শর্ত সাপেক্ষে ইউপি চেয়ারম্যান হা মিম শিকদার শিপলু সহ অপর আসামীদের জামিন দেন।


এর আগে সাইদুল চৌধূরীর কয়েক কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করার অভিপ্রায়ে জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা মিম শিকদার শিপলু, সাইদুল চৌধূরীর প্রথম স্ত্রী হোসনে আরা চৌধূরী ও কাজী সাজ্জাত খান যোগসাজসে দ্বিতীয় স্ত্রীর কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করার হীন উদ্দেশ্যে জাল জালিয়াতির মাধ্যমে কাগজ পত্র সৃজন করে।


এমন অভিযোগে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে বিগত ১৩-০২-২০ ইং তারিখে একটি মামলা দায়ের করে সাইদুল চৌধূরীর দ্বিতীয় স্ত্রী মরিয়ম আক্তার বিথী। আদালত মামলটি পিটিশন হিসেবে গ্রহণ করে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জকে তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।

পরে সোনারগাঁ থানা পুলিশ তদন্ত করে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় সাইদুল চৌধূরীর প্রথম স্ত্রী হোসনে আরা, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা মিম শিকদার শিপলু ও কাজী সাজ্জত হোসেনের বিরুদ্ধে বিগত ১৮-০৬-২০ ইং তারিখে দঃ বিধি ৪০৬/৪৬৪/৪৬৫/৪৬৮/৩৪ ধারায় আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।


আদালত প্রতিবেদন পর্যালোচনা করে মামলাটি আমলে গ্রহন করে আসামীদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ও সমন ইস্যূ করেন। ২২ সেপ্টেম্বর মঙ্গলবার জামপুর ইউপি চেয়ারম্যান শিপলু সহ অপর আসামীরা আদালত হইতে শর্ত সাপেক্ষে জামিন পান।

এ দিকে হা মিম শিকদার শিপলু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মত একটি চেয়ারে বসে এ ধরনের প্রতারনার আশ্রয় গ্রহন করা নিয়ে এলাকায় সমালোচনার ঝর বইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*