মাহফুজুর রহমান কালাম

এবার মাহফুজুর রহমান কালামকে কিছু দিতে চায় সোনারগাঁও তৃনমূল আওয়ামিলীগ

নারায়ণগঞ্জ বাণী ২৪.কম: এবার সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির সদস্য মাহফুজুর রহমান কালামকে কিছু দিতে চায় সোনারগাঁও উপজেলা তৃণমূল আওয়ামীলীগ।

মাহফুজুর রহমান কালামকে নিয়ে এবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে থাকার জন্য নিজ নিজ উদ্যোগে কাজ করে যাচ্ছে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীরা।


সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের দাবি এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে বিএনপি জামাত জোট সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগের ডাকা যে কোন কর্মসুচিতে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের যে কয়েকজন নেতা নেতৃত্ব দিয়েছেন তাদের ম্যধে অন্যতম একজন হচ্ছে মাহফুজুর রহমান কালাম।

তাদের দাবি এক সময়ের বিএনপির দূর্গ হিসেবে পরিচিত সোনারগাঁওয়ে আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আবুল হাসনাতের সাথে সোনারগাঁওয়ে বিএনপির দূর্গ ভেঙ্গে আওয়ামী লীগকে এগিয়ে নিতে যে প্রচেষ্টা তাতে আবুল হাসনাতের অন্যতম সহযোগী হিসেবে ব্যপক ভুমিকা পালন করেছেন মাহফুজুর রহমান কালাম।



পরে আবুল হাসনাতের মৃত্যুর পরে আওয়ামী লীগের হাল ধরতে মাঠে নামেন তার পুত্র আবদুল্লাহ আল কায়সার। তখন আব্দুল্লাহ আল কায়সারকে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের প্রথম সারির নেতা হিসেবে এগিয়ে নিতেও ব্যপক ভুমিকা পালন করেছেন মাহফুজুর রহমান কালাম।

বিএনপি জামাত জোট সরকারের বিরুদ্ধে   আন্দোলন করতে গিয়ে সোনারগাঁওয়ে কায়সার হাসনাতের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগকে একত্রিত করার কাজে মুল ভুমিকা পালন করেছেন মাহফুজুর রহমান কালাম।



সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের দির্ঘ দিনের  রাজনীতিতে তৃণমূল থেকে শুরু করে আওয়ামী লীগ ও এর অংগ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের সাথে এক ঘনিষ্ঠ বন্ধনে আবদ্ধ হয়ে উপজেলা আওয়ামী লীগের প্রথম সারির যে কয়েকজন নেতা নেতৃত্ব দেন তাদের মধ্যে রয়েছে এক সময়ের মাঠ কাপানো ছাত্রলীগ নেতা এই মাহফুজুর রহমান কালাম।

জানা য়ায় সোনারগাঁওয়ে আওয়ামী লীগের অবস্থা শক্ত হলে আওয়ামী লীগের সভানেত্রীর সুনজর পরে সোনারগাঁওয়ে। আওয়ামীলীগের দু:সময়ে দলে ভুমিকা পালন করা নেতাদের মুল্যয়ন করেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের মধ্যে আবুল হাসনাত মৃতু্বরণ করার পর আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বর্তমানে সহ দুই বার সংসদ সদস্য নির্বাচিত হন। এই পরিবারের আরেক সদস্য মরহুম মোশাররফ হোসেন নৌকা প্রতিক নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।স্থানীয় সরকার নির্বাচনে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনেও এই পরিবারের সদস্যদের অগ্রাধিকার প্রদান করা হয়।



এদিকে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভূইয়াকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে বর্তমানে একই সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তাছারা সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইন্জিনিয়ার মাসুদুর রহমান  মাসুম নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে বর্তমানে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।



সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র ও মাঠের এবং আওয়ামী লীগে গুরত্বপূর্ণ ভুমিকা পালনকারি নেতাদের মধ্যে আওয়ামী লীগের মুল্যয়ন পেতে বাকি এখন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। তাই তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মাহফুজুর রহমান কালামকে নিয়ে এবার মাঠে নামার জন্য ঐক্যবদ্ধ হচ্ছে বলে একাধিক সুত্রে জানা ষায়।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের ফলাফল-আসন অনুসারে নির্বাচিতদের তালিকা

নারায়ণগঞ্জ বাণী২৪কমঃ সফল ভাবে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, আর শেষ হয় বিকাল ৪টায়।