মাদারস অ্যাট ওয়ার্ক প্রকল্প

মাদারস অ্যাট ওয়ার্ক প্রকল্পে অন্তর্ভুক্ত হলো বিকেএমইএ’র আরও ২৪ কারখানা

নিটওয়্যার কারখানায় মাতৃত্বকালীন অধিকার নিশ্চিতে মাদারস অ্যাট ওয়ার্ক প্রকল্প পরিচালনা করছে বাংলাদেশ সরকার, বিকেএমইএ ও ইউনিসেফ। ২০২২ সালে প্রকল্পটি শুরু হয়। এতে নতুন করে অন্তর্ভুক্ত হলো বিকেএমইএ’র সদস্যভুক্ত ঢাকা অঞ্চলের ২৪ টি কারখানা।



এ উপলক্ষ্যে আজ শনিবার (২৩ ডিসেম্বর ২০২৩) বিকেএমইএ ঢাকা কার্যালয়ে অনুষ্ঠিত হয় ‘ফ্যাক্টরি এনরোলমেন্ট সেমিনার অন প্রোমোট অ্যান্ড স্কেল আপ মাদারস অ্যাট ওয়ার্ক প্রোগ্রাম’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিকেএইএ’র পরিচালক তারেক আফজাল, ইউনিসেফের নিউট্রিশন অফিসার মনিরা পারভীন, বিকেএমইএ’র উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন কারখানার প্রতিনিধিরা।

প্রকল্পের অন্তর্ভুক্ত কারখানাগুলোতে মাতৃদুগ্ধ দান, মাতৃত্বকালীন ছুটি, চাইল্ড কেয়ার সুবিধা, শিশু ও মাতৃপুষ্টির মতো বিষয়গুলো নিশ্চিত করতে কাজ করছে মাদারস অ্যাট ওয়ার্ক। প্রকল্পের আওতায় কারখানার শ্রমিক ও মিড লেভেল পর্যায়ে নিয়মিত প্রশিক্ষণ ও পর্যবেক্ষণ অব্যাহত রয়েছে।



ঢাকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের মোট ৯০ টি নিটওয়্যার কারখানায় এই প্রকল্প বাস্তবায়নে কাজ করছে বিকেএমইএ ও ইউনিসেফ। গত বছর বিকেএমইএ’র ৩০ টি সদস্য কারখানায় বাস্তবায়িত হয় মাদারস অ্যাট ওয়ার্ক প্রকল্প। এ বছর ৬০ টি কারখানায় কাজ শুরু হয়। এর মধ্যে আজ বিকেএমইএ’র সদস্যভুক্ত ঢাকা অঞ্চলের ২৪ টি কারখানা প্রকল্পে অন্তর্ভুক্ত হলো। বিকেএমইএ’র সদস্যভুক্ত অন্যান্য কারখানাগুলোও এই প্রকল্পে পর্যায়ক্রমে অন্তর্ভুক্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শেখ হাসিনা

বিকেলে সাংবাদিক-পর্যবেক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য বিনিময় করবেন

নারায়ণগঞ্জ বাণী২৪কমঃ সফল ভাবে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, আর শেষ হয় বিকাল ৪টায়।  ২২৪ টি আসনে নৌকা প্রকিত জয়ে পেয়েছে আওয়ামী লীগ।