অগ্নিকান্ড

রুপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড-কারখানার দুই শ্রমিক নিহত-বাড়তে পারে হতাহতের সংখা

নারায়নগঞ্জ বাণী২৪.কম নারায়ণগঞ্জের রুপগঞ্জে একটি ফুড এন্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

৮ জুলাই বৃহষ্পতিবার বিকেল ৫টায় রুপগঞ্জের ভূলতা কর্ণগোপ এলাকায় সেজান জুসের কারখানার হাশেম জুস এন্ড বেভারেজ কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে মিনা আক্তার ও স্বপ্না রাণী দুই শ্রমিক নিহত এবং প্রায় অর্ধশতাধিক আহত হবার খবর পাওয়া গেছে।



আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট কাজ করছে বলে জানা গেছে। হতাহতদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ১০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং ১৬ জনকে রুপগঞ্জের ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

বৃহষ্পতিবার বিকেল ৫ টায় অগ্নিকান্ডের ঘটনা ঘটলে শ্রমিকরা দলে দলে কারখানা থেকে বেরিয়ে আসতে থাকে এবং চারদিকে বান্নার রোল পরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট ঘনটাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।



ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত ডাক্তার শাহাদাত হোসেন জানান, রুপগঞ্জের ভূলতা কর্ণগোপ এলাকায় সেজান জুসের হাশেম ফুড এন্ড বেভারেজ কারখানায় অগ্নিকান্ডে দুজন নিহত হয়েছে। হতাহতের সংখা আরও বাড়তে পারে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ আব্দুল আল অরেফিন অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে শুনেছি ওয়েলডিংয়ের কারনে আগুন লাগে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অগ্নিকান্ড

রূপগঞ্জে ইউনাইটেড লেদার কারখানায় অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ রুপগঞ্জে ইউনাইটেড লেদার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় কারখানটিতে  ১৬০ জন শ্রমিক কর্মরত ছিলেন।