অনুমোদন বিহীন মূরগীর ও কোয়েলের খামার-নষ্ট হচ্ছে পরিবেশ,রোগে আক্রান্ত মানুষ।


নারায়ণগঞ্জ বাণী নিউজঃ আড়াইহাজারে অপরিকল্পিত ভাবে ঘনবসতি অবাসিক এলাকায় বসত বাড়িতে মূরগীর খামার ও কোয়েল পাখির হ্যাচারী স্থাপন করার কারণে সৃষ্ট পরিবেশ দূষনে সাধারণ ভাবে রাস্তায় চলাচল ও বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে উপজেলার হাইজাদী ইউনিয়নের ভিটি কামালদী গ্রামের প্রায় দেড় শতাধিক পরিবারের মানুষের।

সরেজমিনে গিয়ে জানা যায়,উপজেলার ভিটি কামালদী গ্রামে প্রায় দেড় শতাধিক পরিবারের বসবাস। এই গ্রামের মৃত আজাহার হোসেন খানের পূত্র মোঃ মোয়াজ্জেম হোসেন এবং তার পূত্র মোঃ এমরান হোসেন মিলে এই ঘন বসতি আবাসিক এলাকায় বসত বাড়িতে পরিবেশ অধিদন্তরের কোন প্রকার ছাড়পত্র গ্রহন ছাড়াই আপরিকল্পিত ভাবে বৃহৎ আকারের মূরগীর খামার এবং কোয়েল পাখির হ্যঁচারী স্থাপন করে এর বর্জ্য ও মৃত কোয়েল পাখির ছানা আশে পাশের রাস্তায় ও খোলা জায়গায় ফেলার কারনে একদিকে যেমন দূষিত হচ্ছে পরিবেশ অপর দিকে এর বিষাক্ত গ্যাস বাতাসে ছড়িয়ে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়ছে এলাকার সাধারণ মানুয়। দূর্গন্ধে রাস্তা দিয়ে চলাচল করতে পারছেনা প্রায় ৪০/৫০ টি পরিবারের মানুষ. স্কুল শিক্ষার্থী ও শিশুরা। এ বিষয়ে বর্ণিত খামার ও হ্যচারী বসতবাড়ি থেকে অনত্র সরিয়ে নিয়ে এলাকাবাসীকে বিভিন্ন রোগের আক্রমন থেকে রক্ষা করার জন্য এবং অবাধে পথ চলায় সহযোগীতা করার লক্ষ্যে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রনের জন্য ,জেলা প্রশাসাশক নারায়ণগঞ্জ, জেলা পরিবেশ অধিদপ্তর নারায়ণগঞ্জ,উপজেলা স্বস্থ্য কেন্দ্র আড়াইহাজার.উপজেলা নির্বাহী কর্মকর্তা আড়াইহাজার এর সুদৃষ্টি কামনা করে এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লাশ উদ্ধার

সিদ্ধিরগঞ্জে যুবকের লাশ উদ্ধার

নারয়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এখন পর্যন্ত যুবকের পরিচয় শনাক্ত করা যায়নি।