জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ

আপনার ও পরিবারের জন্য মাস্ক ব্যাবহার করুন-জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ করোনা সংক্রমন থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পরিবারের সবাইকে মাস্ক পরার অনুরোধ জানিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ বলেছেন, আমরা নারায়ণগঞ্জ বাসীকে আহবান জানাই, আপনার জন্য আপনার পরিবারের জন্য মাস্ক ব্যবহার করুন।




১লা এপ্রিল বৃহষ্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে তিনি এ আহবান জানান।
জেলা প্রশাসক বলেন, আমাদের নারায়ণগঞ্জে ৪-৫ হাজার ইন্ডট্রিজ রয়েছে। সেখানে কোভিট-১৯ মেনটেইন করে তারা যেন কাজ করতে পারে সে জন্য এক্সট্রা কেয়ার নেওয়ার জন্য বলেছি। জেলা প্রশাসক বলেন, জেলায় মোবাইল কোর্ট পরিচালনা করছি, গন পরিবহনে যাতে ওয়ান ম্যান ওয়ান সীট ইউজ করে তারা সেটা দেখছে।

এ ছাড়াও আমাদের আনসার, পুলিশ, বিজিবি রেলপথ, নৌপথে কাজ করছে। বাজার, শপিংমল এবং বড় বড় দোকানের মালিকদের আমরা বলেছি, কোভিট-১৯ মোকাবেলার দায়িত্ব আপনার আর সেটি না করলে পানিসম্যান্টের ব্যাবস্থা করা হবে।



এর আগে বুহষ্পতিবার সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে জেলার বিভিন্ন স্থানে সংক্রমণ রোধ, প্রতিরোধ, নিয়ন্ত্রণ, ও নির্মূল আইন ২০১৮ এর বিধান মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে আর্থিক জারিমানা করা হয়। মোবাইল কোর্টের ৮টি মামলায় ৩ হাজার ৬০০ টাকা আর্থিক জরিমানা ও সচেতনতা মুলক মাইকিং এবং ২০০ মাস্ক বিতরন করা হয়।

সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল জাব্বার ও সিনিয়র সহকারি কমিশনার ইফফাত তানজিয়ার নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ১০ জনকে আর্থিক জরিমানা করা হয়। এবং শহর ও শহরের বাইরে বিভিন্ন পার্ক, কমিউনিটি সেন্টার, ১ল এপ্রিল থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার বিষয়ে নির্দেশনা দেওয়া হয়।



এ ছারাও করোনা সংক্রমণ রোধে বিভিন্ন স্থানে স্বাস্থ্য বিধি প্রতিপালন, মাস্ক পরা, হ্যান্ড সেনিটাইজার ব্যাবহার করা ও সামাজিক দুরত্ব বজায় রাখা সহ বিভিন্ন বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের ফলাফল-আসন অনুসারে নির্বাচিতদের তালিকা

নারায়ণগঞ্জ বাণী২৪কমঃ সফল ভাবে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, আর শেষ হয় বিকাল ৪টায়।