শিক্ষামন্ত্রী

উচ্চশিক্ষায় কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করতে চায় সরকার-শিক্ষামন্ত্রী

Narayanganjbani24.com:সরকার উচ্চশিক্ষায় কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করতে চায় বলে জানিয়েছেন শিক্ষমন্ত্রী ডা.দিপু মনি। ২০ নভেম্বররংপুরে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে ‘শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন’বিষয়ক এই কর্মশালায় নিত একথা বলেন।



তিনি বলেন, উচ্চশিক্ষায় কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করতে দেশে সব কলেজে অনার্স-মাস্টার্স দরকার নেই। আমরা উচ্চশিক্ষাটাকে সংকোচন করে এটাকে রিস্ট্রাকচারিং করতে চাই। বর্তমান চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের যোগ্যে করে গড়ে তুলতে হবে।



শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি আরও বলেন, প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যায়ে কোর্স-কারিকুলাম তৈরি করা হচ্ছে বর্তমান সময়ের চাহিদা মাথায় রেখে। নতুন কারিকুলাম তৈরিতে ইন্ডাস্ট্রির চাহিদা মোতাবেগ তৈরি হচ্ছে।এ টি যখন চালু হবে, তখন বড় পরিবর্তন আমরা দেখতে পাবো আমরা।



কর্মশালায় রংপুর অঞ্চলের ২৪৭টি কলেজের অধ্যক্ষরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিপু মনি

প্রশ্নফাঁস অসম্ভব-গুজব ছড়ালে কঠোর ব্যবস্থাঃ শিক্ষামন্ত্রী

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁসের সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাক্তার দিপু  মনি। এসময় তিনি হুমকি দিয়ে বলেন, গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া কথার জানান।