এডিস মশা

এডিস মশা নিধনে রাজধানীতে মোবাইল কোর্ট-বিস্তারিত জানুন

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ ডেঙ্গুর সংক্রামন রোধে এডিস মশা নিধনে এবার রাজধানীতে মাঠে থাকবে মোবাইল কোর্ট। এমনটাই জানিয়েছেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

২২ জুলাই সোমবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত শিশুদের হাসপাতালে দেখতে গেয়ে মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন। তিনি বলেন, এডিস মশার প্রজনন নিধনে নির্বাহী মেজিস্ট্রেট বা মোবাইল কোর্ট পরিচালনা করার সিদ্ধন্ত নেওয়া হয়েছে। যে সকল ভবনের সামনে এডিস মশার প্রজনন স্থল বা প্রজনন হতে পারে এমন পরিবেশ দেখা যাবে, মোবাইল কোর্ট সেই ভবনের মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে।

মেয়র সাঈদ খোকন আরো বলেন, আমার এডিস মশার প্রজনন নিধনে ভবন মালিকদের সহযোগিতা চেয়েছি, কিন্তু তারা আমাদের তেমন সহযোগিতা করছে। তাই আমার নির্বাহী মেজিস্ট্রেট বা মোবাইল কোর্ট পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহন করছি।

সূত্র-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাঈদ খোকন

ডেঙ্গু নিধনে বাড়িতে গিয়ে এডিস মসার প্রজননস্থল ধ্বংস করা হবে-সাঈদ খোকন

নারায়াণগঞ্জ বাণী২৪.কমঃ ডেঙ্গুর সংক্রামন কমাতে রাজধানীর প্রতিটি বাসায় গিয়ে এডিস মাশার প্রজননস্থল ধ্বংস করা হবে বলে ঘোষনা দিয়েছেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। ২১ জুলাই রবিবার ডিএসসিসি আয়োজিত মশক নিধন অনুষ্ঠানে তিনি এসব  কথা বলেন। তিনি  বলেন, প্রতিদিন ১৭১০টি বাসা পরিষ্কার করবে সিটি কর্পোরেশনের স্পেশাল কর্মীরা । তারা রাজধানীর প্রতিটি বাসাবাড়িতে গিয়ে এডিস মাশার প্রজননস্থল ধংশ ও পরিষ্কার করবে।  ৫৭টি ওয়ার্ডের ইনস্পেকশন টিম ১৫ দিনে মোট ২৫ হাজার বাসা বাড়িতে গিয়ে এডিস মশার প্রজননস্থল ধ্বংস করবে। প্রতিটি টিম প্রতিদিন ৩০ টি করে বাড়ি ও বাণিজ্যিক ভবন পরষ্কার করবে। তাদের সাথে স্বাস্থ্য বিভাগের টিমও থাকবে। বাসাবাড়ি পরিষ্কারের সাথে কিভাবে বাসাবাড়ি পরিষ্কার ও এডিস মশার আভা ধ্বংস করতে হয় সেটি বাসীন্দদের বুজিয়ে দেবে। সাঈদ খোকন আরো বরেন, সবাই মিলে একসাথে কাজ কররে উদ্বেগজনক পরিস্থিতি নিয়ন্ত্রণ হবে ও এডিস মশার উপদ্রব দ্রুত নিঃশ্বেষ করা সম্ভব হবে। সাঈদ খোকন