সারাদেশে করোনা

করোনার নতুন ধরনের নাম ‘ওমিক্রন’-যেনে নিন কতটা ভয়ঙ্কর..!!

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ শীত শুরু হওয়ার সাথে সাথে আবারও পাওয়া গেল করোনার এক নতুন ধরণ, যা কিনা অন্য সকল ধরণ গুলোর মধ্যে অধিক ভয়ঙ্ককর।

করোনর নতুন  ধরনের নাম রাখা হয়েছে ‘ওমিক্রন’। করোনার এ নুতন “ওমিক্রন’ ধরণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা এ নতুন ধরণটিকে উদ্বেগজনক’ বলে আখ্যায়িত করেছে।



নতুন এ ধরণ টি শনাক্ত হয়েছে  দক্ষিণ আফ্রিকা ও বতসোয়ানায়। এ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) শুক্রবার ই নতুন ভ্যারিয়েন্ট নিয়ে জরুরি বৈঠক ডাকে এবং বৈধঠকেই  নাম “ওমিক্রন’ ঠিক করা হয়।



বৈঠক শেষে ডব্লিউএইচও  বিবৃতিতে বলা হয় ই ধরনটির মাধ্যমে করোনার সংক্রমণ নতুন করে বিস্তারের ঝুঁকি রয়েছে। বৈধঠকেই  নাম “ওমিক্রন’ ঠিক করা হয়েছে। এ নতুন করোনার রূপ সম্পর্কে এখনো বিশেষ কিছু জানা যায়নি। তবে যতটুকু যানা গেছে তা থেকে বলা যায়, এত বার মিউটেশনের মধ্যে দিয়ে যাওয়া মানেই ভাইরাসের কার্যক্ষমতায় এর প্রভাব পড়তে পারে।’



দক্ষিণ আফ্রিকা ছাড়াও বসতোয়ানা, ইসরায়েল ও হংকং সহ বেলজিয়ামে এখন পর্যন্ত একজনের শরীরে শনাক্ত হয়েছে ধরনটি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন

যে কারনে স্থগিত হতে পারে নারায়ণগঞ্জ সিটি নির্বাচন

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ দেশে বাড়ছে করোনার  সংক্রমণ। প্রতিদিনি পাওয়া যাচ্ছে করোনার ভয়াবহ নতুন ভ্যারিয়েন্ট’ওমিক্রন”। করোনার সংক্রমণ রোধে আগামী ১৩ জানুয়ারি থেকে দেশে দেওয়া হয়েছে বিধি-নিষেধ।