ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব উঠছে আজ মন্ত্রিসভায়

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া সংশোধণ করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করতে মন্ত্রিসভায় তোলা হচ্ছে। গতকাল রবিবার বিষয়টি নিশ্চিত করেছেন  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ।


আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, ধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর আইন সংশোধন করে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে।

করোনাকালিন সময়ে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হচ্ছে মন্ত্রিসভার বৈঠক । এরই ধারাবাহিকতায় আজকেও প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভার সদস্যরা অনলাইনে ভিডিও কনফারেন্সে বৈঠকে অংশ নিচ্ছেন। আজকের ভার্চ্যুয়ালি মন্ত্রিসভার বৈঠকে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব তোলা হবে অনুমোদনের জন্য।


বর্তমানে নারী ও শিশু নির্যাতন দমন আইন অনুযায়ী, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি কারাদন্ড থাকলেও আইরে বিভিন্ন ফোকরে বেড়িয়ে যাচ্চে ধর্ষণ মামলার আসামীরা।

সাম্প্রতিক সময়ে দেশে কয়েকটি ধর্ষণের ঘটনার পর  র্ধষণের শাস্তি মৃত্যুদন্ড করতে সারাদেশে বিভিন্ন স্থানে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আন্দোলন শুরু করে। যৌক্তিদ দাবী সরকারের আমলে আসলে  সরকার ধর্ষণের শাস্তি বাড়ানোর পদক্ষেপ গ্রহন করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী

বিএনপির একমাত্র গুণ ,জ্বালাও-পোড়াও-খুনঃ-প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ বিএনপির একমাত্র গুণ ,জ্বালাও-পোড়াও-খুন  বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এটা তারা পারে,