Fire

নারায়ণগঞ্জে একই দিনে পৃথক তিনটি অগ্নিকান্ডের ঘটনায় বিরুপ ভাবনা জনমনে

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জে হঠাৎ করে তিনটি পৃথক স্থানে অগ্নিকান্ডের ঘটনায় ভাবিয়ে তুলেছে নারায়ণগঞ্জ বাসীকে। একদিকে করোনা ভাইসাসের আতঙ্কে জরুরী প্রয়োজন ছাড়া বহিরে না বেরিয়ে ঘরে খাকাকে বাধ্য করেছে প্রশাসন, বন্ধ করে দেওয়া হয়েছে গনপরিবহন, সামাজিক দুরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ঠিক সেই মুহুর্তে সোনারগাঁ সহ জেলার তিনটি স্থানে অগ্নিকান্ডের ঘটনা নতুন করে ভাবনার বিষয় হয়ে দাড়িয়েছে।
তবে প্রত্যেকটি ঘটনায়ই দ্রুত ব্যবস্থা নিতে পারায় বড় ধরনের কোন হতাততের ঘটনা না ঘটায় কিছুটা আশার অলো জাগিয়েছে ফায়ার সার্ভিস।
২৯ মার্চ রবিবার দুপুরে জেলার সোনারগাঁয়ে একটি নির্মানাধীন ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সোনারগাঁ উপজোলার বাড়িচিনিস গ্রামের শওকত মিয়ার নির্মানাধীন ভবনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পুড়ে ছাই হয়ে যায় গোডাইনে থাকা মালামাল।

সোনারগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং এলাবাসীর সহায়তায় অগুন নিয়ন্ত্রনে আসে। আগুনের সূত্রপাত ও কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিক জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে জেলার বন্দর থানার লক্ষনখোলা গ্রামে একটি তুলার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সোনারগাঁ ও বন্দর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

অপরদিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় বিসিক শিল্প নগরী এলাকায় দুইটি নীট গার্মেন্টেসে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার বিকেলে বিসিকের এক নম্বর গলিতে ফায়ার সার্ভিসের সামনের একটি পাঁচতলা ভবনের এমডিএম নিটিং কারখানায় প্রথমে অগুন লাগে।

পরে এ কারখানার গ্লাস ভেঙ্গে জলন্ত অগ্নিস্ফুলিঙ্গ উড়ে গিয়ে পাশের তিনতলা ভবনের দোতালায় জিএস নিটিংয়ে আগুন লেগে যায। খবর পেয়ে বিসিক ও মন্ডলপাড়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট পৌঁনে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। বৈদূতিক সর্ট সার্কিট থেকে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

নারায়ণগঞ্জে একই দিনে পৃথক তিনটি অগ্নিকান্ডের ঘটনায় ভাবিয়ে তুলেছে নারায়ণগঞ্জের সাধারণ মানুষকে। দেশে করোনার মত দুর্যোগময় মূহুর্র্তে সবাইকে সাবধানতা অবলম্বন করার মত প্রকাশ করছে সচেতন মহল। প্রয়োজনে বন্ধ কারখানা ও গোডাউনককগুলো পুনরায় বৈদূতিক ব্যাবস্থা যাচাই বাছাই করার মত সচেতন মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অগ্নিকান্ড

রূপগঞ্জে ইউনাইটেড লেদার কারখানায় অগ্নিকান্ড

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ রুপগঞ্জে ইউনাইটেড লেদার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় কারখানটিতে  ১৬০ জন শ্রমিক কর্মরত ছিলেন।