নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭১৫ কোটি ৫১ লাখ টাকার বাজেট ঘোষণা।


নারায়ণগঞ্জ বণী নিউজঃ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭১৫ কেটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকার বাজেট ঘোষনা করেছেন নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়ত আইভী। ১৮ জুলাই বুধবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন প্রাঙ্গনে তিনি এ বাজেট ঘোষণা করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠিত হওয়ার পর এটি তার দ্বিতীয় বাজেট। নতুন করে কোন কর আরোপ ছাড়াই ২০১৮-২০১৯ অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন তিনি।

দারিদ্র বিমোচন,তথ্য প্রযুক্তি উন্নয়ন, শিক্ষা , অবকাঠামোগত উন্নয়ন তথা রাস্তা ঘাট, ড্রেন, ব্রিজ-কালবার্ট নির্মান ও সংস্কার, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরন ,বর্জ্য ব্যবস্থাপনা সংস্কার সহ বেশ কিছু বিষয়ে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে এ বাজেটে। বাজেট ঘোষণার পর “জনগনের মুখোমুখি সিাট কর্পোরেশন” এর ব্যানারে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে জনগনের প্রশ্নের জবাব দেন আইভী। এ অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের ধারাবাহিক উন্নয়নের বর্ণনা দিতে গিয়ে আইভী বলেন , জালকুড়িতে বর্জ্য থেকে বিদ্যূৎ উৎপাদনের চুক্তি হয়েছে জমি বুঝিয়ে দেওয়ার পর কাজ শুরু হবে। হকার উচ্ছেদ সম্পর্কে তিনি বলেন, আপনারা দেখেছেন হকার উচ্ছেদ নিয়ে আমাকে এবং অামার লোকদেরকে কিভাবে মারধর করা হয়েছে আল্লাহর রহমতে আমি সেদিন বেঁচে গেছি। অবৈধ ভাবে খাল দখলের বিষয়ে আইভী বলেন অবৈধ ভাবে দখল করা খাল উদ্ধারের জন্য ১৬৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে শিঘ্র্যই কাজ শুরু হবে। যানজন নিরসন সম্পর্কে আইভী বলেন এটা ট্রাফিক পুলিশের কাজ। মহিলা সংরক্ষিত আসনের এমপি এড. হোসনেয়ারা বেগম বাবলী, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এ সময় মেয়র আইভীর সাথে মঞ্চে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লাশ উদ্ধার

সিদ্ধিরগঞ্জে যুবকের লাশ উদ্ধার

নারয়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এখন পর্যন্ত যুবকের পরিচয় শনাক্ত করা যায়নি।