শিক্ষা-প্রতিষ্ঠানের ছুটি

প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে যে নতুন নির্দেশনা দেয়া হয়েছে

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ  আগামী ৭ দিনের মধ্যে প্রাথমিক বিদ্যালয় পাঠদান উপযোগী করা নির্দেশ প্রদান করা হয়েছে। একই সাথে  বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করেপাঠদানের উপযোগী করতে  প্রধান শিক্ষকদের নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক খোলার পরিবেশ তৈরি করতে মাউশি থেকে আঞ্চলিক পরিচালকদের নির্দেশ প্রদান করা হয়েছে।



প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে  এক ভার্চুয়াল বৈঠকে এ নির্দেশনা প্রদান করা হয়।

শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রস্তুতি চলছে। আগামী ১ সপ্তাহের মধ্যে সহকারী উপজেলা ও থানা শিক্ষা অফিসারদের এক সপ্তাহের মধ্যে সমস্ত বিদ্যালয় পরিদর্শন করার নির্দেশ প্রদান করা হয়েছে। যদি তারািএ নির্দেশনা বিদ্যালয় পরিদর্শন না করেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।


সরকারের ঊর্ধ্বতন পর্যায় থেকে নির্দেশনা পাওয়ার সঙ্গে সঙ্গেই শিক্ষাপ্রতিষ্ঠান পুরোপুরি খোলা যাবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চূড়ান্ত প্রস্তুতি নেওয়া জন্য গত ২১ আগষ্ট শনিবার অনুষ্ঠিত ২১ আগস্ট প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ প্রদান করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*