মালয়েশিয়া প্রবাসী

বন্দরে নিজ বাড়িতে ফিরেছেন মালয়েশিয়া প্রবাসী আলোচিত রায়হান কবির

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জে নিজ বাড়িতে ফিরেছেন মালয়েশিয়া থেকে কাতার ভিত্তিক গনমাধ্যম আল জাজিরা টিভিতে অভিবাসীদের নিয়ে সাক্ষাতকার গ্রেফতার হওয়া বাংলাদেশী তরুন রায়হান কবির (২৪)।

শুক্রবার রাত দেড়টায় মালয়েশিয়ান এ্যায়ারলাইন্সের একটি ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণের পর রায়হানকে রিসিভ করেন তার পিতা শাহা আলম। শনিবার ভোর সোয়া পাঁচটায় রায়হান তার নিজ বাড়ি বন্দরে পৌঁছেন।


রায়হান কবির নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার শাহী মসজিদ এলাকার শাহা আলমের পুত্র। পিতা শাহা আলম নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় চাকুরী করেন। রায়হান করিবর ২০১৪ সালে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ থেকে এইচএসসি পাশ করার পর মালয়েশিয়া যান।

সেখানে তিনি লেখা পড়ার পাশাপাশি একটি চাকুরী করতেন। প্রবাসী জীবনে তিনি মালয়েশিয়ায় বিএ পাশ করেন। বিএ পাশ করার পর সেখানে গত ঈদুল ফিতরের পর তার একটি কোম্পানীতে স্থায়ী চাকুরী হয়।

গত ৩ জুলাই আল জাজিরা টেলিভিশনে ‘১০১ ইস্ট“ অনুষ্ঠানে প্রচারিত ‘লকড আপ ইন মালয়েশিয়ান লকডাউন“ শিরোনামের একটি প্রতিবেদন প্রচারিত হয়। এতে করোনা ভাইরাস মহামারীতে মালয়েশিয়ার অবৈধ অভিবাসীদের সঙ্গে সরকারের আচরণ নিয়ে কথা বলেছিলেন রায়হান কবির। সংবাদ মাধ্যমটির ইউটিউভ চ্যানেলে প্রতিবেদনটি প্রকাশের পর গত ৮ জুলাই রায়হনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয় এবং ২৪ জুলাই তাকে গ্রেফতার করা হয়।


২৫ জুলাই তাকে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয় এবং পরে আরও ১৩ দিনের রিমান্ডে নিয়ে কোন অভিযোগ গঠন না করায় তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয় সে দেশের অভিবাসন বিভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের ফলাফল-আসন অনুসারে নির্বাচিতদের তালিকা

নারায়ণগঞ্জ বাণী২৪কমঃ সফল ভাবে শেষ হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, আর শেষ হয় বিকাল ৪টায়।