মাওলানা সাদ

মাওলানা সাদ’র বিরুদ্ধে তাবলীগ জামাতের সাংবাদিক সম্মেলন

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ মাওলানা সাদ ‘র বিরুদ্ধে তাবলীগ জামাতের সাংবাদিক সম্মেলন করা হয়েছে। মুন্সীগঞ্জের গজারিয়া ঢাকা চট্রগ্রাম মহাসড়ক সংলগ্ন জামিয়া ফারুকিয়া রওজাতুল উলুম আনারপুরা মাদ্রাসায় ৪নভেম্বর মঙ্গলবার সকালে সাংবাদিক সম্মেলন করেছে তাবলীগ জামাতের একাংশ।

গত শনিবার টঙ্গীর এজতেমা ময়দানে ধর্মপ্রাণ মুসলমানের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে তাবলীগ জামাতের

একাংশ দিল্লি মারকাজের প্রধান মাওলানা সাদের অনুসারী মাওলানা ওয়াসিকুল ইসলাম ও সাহাবুদ্দিন নাসিমের শাস্তির দাবী জানিয়েছেন দেওবন্দ মাদ্রাাসার অনুসারীরা।

তাবলীগ জামাতের সদস্য গজারিয়া উপজেলা মুবাল্লিগ মাওলানা আল্লামা হাসান ফারুকী, সাংবাদ সম্মেলনে বলেন, সারা দেশে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার কর্মসুচি ঘোষনা করা হয়েছে।

সংবাদ সম্মেলন বক্তারা বলেন, শনিবার ইজতেমা মাঠে বিভিন্ন মাদ্রাসার ছাএরা যখন কাজ করছিল তখন মাওলানাসাদপন্থি বাংলাদেশর ওয়াসিকুল ইসলাম নাসিমের লোকজন হামলা চালায়, এতে প্রশাসনের ভুমিকা ছিল নিরব।হামলায় প্রায় পাঁচশত সাথী আহত হয় এবং ইসমাইল মন্ডল নামে একজন সাথী নিহত হন।

সংবাদ সম্মেলনে মাওলানা মাওলানা হোসাইন আহম্মেদ বলেন, মাওলানা সাদ হঠাৎ নিজেকে তাবলীগের আমির

ঘোষণা করায় এবং শরিয়ত বিরোধী বিভিন্ন বক্কব্য দিতে থাকায় এ জটিলতার সৃষ্টি হয়।

সংবাদ সম্মেলনে টঙ্গী এজতেমা মযদানে হামলায় জড়িতদের ৪৮ ঘন্টার মধ্যে আইনের আওতায় আনা, হতাহতদের ক্ষতিপুরন, চিকিৎসার ব্যবস্থা, টঈী এজতেমার ময়দান প্রশাসনের কাছ থেকে তাবলীগের সাথী ও আলেমদের নিয়ন্ত্রণে ফিরিয়ে দেওয়া, তাবলীগ সাথীদের নিরাপওা দেওয়া, কাকরাইল মসজিদেরর সব কার্য়ক্রম থেকে ওয়াসিফ ও নাসিমদের বহিস্কার করার দাবী জানানো হয়।

মাওলানা মাহমুদ কাসেমী, মাওলানা ওয়ালিউল্লাহ, মাওলানা ফেওয়াজ উল্লাহ, মাওলানা মোজাম্মেল হক ঢালী, মাওলানা মামুন ঢালী, রাজীব হোসেন ঢালী. এবং অন্যান্য ওলামা মাশায়েখগন উপস্থিত ছিলেন। ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*