সিএনজি চালকদের উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রশিক্ষন প্রদান

নারায়গঞ্জ বাণী২৪ নিউজঃ নিরাপদে সিএনজি চালানোর বিশেষ প্রশিক্ষন প্রদান করেছেন সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা। রাস্তায় নিরাপদে ও ঝুকি না নিয়ে কিভাবে গাড়ী চালানো যায় এসব বিষয়ে তাদের দিক নির্দেশনা দেন নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন।

সোনারগাঁয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে দিনব্যাপি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে চলে এই প্রশিক্ষন কর্মশালা। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,একজন যাত্রী যখন আপনার গাড়ীতে উঠল তার সকল দাইত্ব্য আপনার কাধে,অাপনি সঠিক ও সুশৃঙ্খল ভাবে গাড়ী চালালে যাত্রী ভাল ভাবে বাড়ী ফিরতে পারবে । আর আপনার সাবধানতার অভাবে কোন দূর্ঘটনা ঘটে তার মৃত্যু হলে একটি তার পরিবার অাপনার কারনে সারা জীবনের জন্য পঙ্গু হয়ে গেল । অথবা দূর্ঘটনায় পতিত হলে সে হয়ত শারীরিক কোন অঙ্গ হানীও হতে পারে। তাই আপনাদের উচিৎ তারাহুরো ও প্রতিযোগিতা মুলক ভাবে গাড়ী না চালানো। মনে রাখবেন ,আপনার কারনে কউ বাচতেও পারে আবার কেউ মরতেও পারে।

এ সময় নারায়ণগঞ্জ বিআরটিএ’র মোটর পরিদর্শক মোঃ এমরান খাঁন বলেন, একজন ড্রাইভারের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন তার লাইসেন্স। আবশ্যই আপনাদের উচিৎ গাড়ীর সকল কাগজ-পত্র ঠিক রাখা এবং  প্রয়োজন সাবধানে গাড়ী চালানো । অাপনারা জানেন যে .ইতমধ্যে নতুন প্রস্তাবনা পরিবহন আইন -২০১৮ তে সর্বোচ্চো শাস্তি মৃত্যুদন্ড রাখা হয়েছে।

সোনারগাঁয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে দিনব্যাপি চলে এই প্রশিক্ষন কর্মশালায় আরো উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন,পজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর কর্মকর্তা অারো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Sonargaon News

সোনারগাঁয়ে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সারে ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।