করোনায় আক্রান্তের সংখ্যা

করোনায় ঝুঁকিপূর্ণ নারায়ণগঞ্জ-ঘোষণা হতে পারে রেড জোন-তিনটি জোনে ভাগ হবে সারাদেশ

নারায়ণগঞ্জ বাণী২৪ঃ দেশের চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় করোনার ক্রমাগত আক্রান্তের উর্ধ্বগতি, দেশের অর্থনীতির চাকা চলমান রাখা সব মিলিয়ে দেশের বিভিন্ন এলাকায় করোনা সনাক্তের উপর ভিত্তি করে বিভিন্ন এলাকাকে সাদা, সবুজ ও হলুদ এই তিনটি ভাগে ভাগ করে সে অনুযায়ী কার্যক্রম গ্রহন করতে যাচ্ছে সরকার।

এর মধ্যে করোনায় আক্রান্তের দিক খেকে দেশের জেলা শহরগুলোর মধ্যে সবচেয়ে ঝুঁকিপুর্ণ জেলা নারায়ণগগঞ্জ। সেই দিক বিবেচনায় নারায়ণগঞ্জকে করোনায় আক্রান্তের দিক থেকে রেড জোন ঘোষণা করা হতে পারে। সরকারের সংশ্লিষ্ট দপ্তরে এ সংক্রান্ত বিষয়ে চলছে বিভন্ন এলাকার জনপ্রতিনিধি ও সরকারি উচ্চ পর্যাযের কর্মকর্তাদের বৈঠক।


এরই মধ্যে গত ১লা জুন সোমবার কয়েকটি এলাকা নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ে করনীয় সংক্রান্ত সমন্নয় সভা শেষে এমন ইঙ্গিত দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপন। সমন্নয় সভায় ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জের মেয়র ,স্বরাষ্ট্রমন্ত্রী এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন।

 

সভাশেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, করোনাভাইরাস মোকাবেলায় সারা দেশকে লাল, সবুজ ও হলুদ এই তিনটি জোনে ভাগ করা হবে। তিনি আরও বলেন, ঢাকা, গাজীপুর , নারায়ণগঞ্জ ও চট্রগ্রাম সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। যদি কোন জোন রেড হয় সেগুলো রেড হবে।


ঢাকা , চট্রগ্রাম, গাজীপুর ও নারায়ণগঞ্জকে রেড জোন করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ কাজ বিশেষজ্ঞরা করবেন তবে আমরা মনে করি (এসব এলাকাকে) রেড জোন করা উচিৎ । কারন এখানে অনেক সংক্রমিত।

 

প্রসঙ্গত এ বছরের ৮ মার্চ নারায়ণগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত হলে এবং ৩০ এপ্রিল বন্দরের নিহত বয়স্ক নারীর করোনা সনাক্ত হলে করোনা ভাইরাসে আক্রান্তের দিক থেকে আলোচনায় আসে নারায়ণগঞ্জ। সেই থেকে ২রা জুন পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়েছে মোট ৩ হাজার ৪৭ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু বরণ করেছে মোট ৮৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে মোট ৮১৩ জন।

ঙ্গলবার-নারায়ণগঞ্জ করোনায় আক্রান্ত ১২৪ ক্লিক করুন এখানে

করোনায় আক্রান্ত সাবেম মন্ত্রী মোহাম্মদ নাসিম-ক্লিক করুন এখানে

সুখবর-কমছে করোনা ভাইরাসের শক্তি-পড়ুতে ক্লিক করুন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Naymer

ভয়ঙ্কর বিমান দূর্ঘটনা-অল্পের জন্য প্রানে বেঁচে ফিরলেন নেইমার

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ অল্পের জন্য প্রানে বেচে গেলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। মঙ্গলবার মাঝ আকাশ থেকে জরুরী নিচে নেমে আসেন তিনি। এতেই রক্ষা পায় তার প্রান।