করোনা ভাইরাস

সুখবর, শক্তি হারাচ্ছে’ করোনাভাইরাস-কমছে মানব দেহে শারীরিক ক্ষতি করার ক্ষমতা

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ করোনার আঘাতে ভঙ্গুর সারা বিশ্ব। একক থাবায় সারা বিশ্বের মানুষ আজ নিস্তব্ধ-নিথর। গত ৬ মাস যাবৎ করোনার প্রকোপ এবার কমতে শুরু করেছে পশ্চিমা দেশ গুলোতে। নিজ শক্তি হারাচ্ছে করোনা ভাইরাস, এমনটাই জানিয়েছে ইতালির মিলান শহরের সান রাফায়েল হাসপাতালের প্রধান চিকিৎসক আলবার্তো জাংরিলো।

তিনি বলেন, বাস্তবতা হল ইতালিতে ভাইরাসটি ক্লিনিক্যালি আর নেই। গত ১০ দিনে তা পরিমাণগত বিবেচনায় ক্ষুদ্রাতিক্ষুদ্র পর্যায়ে চলে গেছে  গত এক অথবা দুই মাসের তুলনায়। রবিবার ইতালির আরএআই টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে আলবার্তো জাংরিলো এসব কথা বলেন।


 

আলবার্তো জাংরিলো প্রক্রিয়াধীন থাকা ‘বৈজ্ঞানিক প্রমাণের’ কথা উল্লেখ করে বলেন, যারা ইতালিয়ানদের দোটানায় ফেলছেন তাদের আমি বলছি ‘ভাইরাসটি ইতালি থেকে চলে গেছে। ইতালিতে করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রণে রয়েছে।

 

এর আগেও করোনা ভাইরাসের শক্তি কমে যাওয়ার বিষয়টি জানিয়েছিলেন ইতালির আরও একজন ডাক্তার। দুই মাস আগে ভাইরাসের যে শক্তি ছিল এখন আর নেই বলে এনএসএ  নিউজ এজেন্সিকে জানিয়েছিলেন মাত্তিও বাসেটি নামের ওই চিকিৎসক ।


 

মাত্তিও বাসেটি নামের ওই চিকিৎসক দাবী করেন , কোভিড-১৯ পরিস্কার ভাবে এখন একটি ভিন্ন রোগ। শক্তি হারাচ্ছে’ করোনাভাইরাস

ইতিমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে  ৩ লাখ ৭৩ হাজার ৯৬০। আক্রান্তের সংখ্যা সোমবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছে ৬২ লাখ ৬৬ হাজার ৮৭৫ জন। শক্তি হারাচ্ছে’ করোনাভাইরাস

বাংলাদেশে করোনায় মোট আক্রান্তের সাংখ্যা ৪৭ হাজারের অধিক। মৃত্যুবরন করেছে ৬৫০ জন।

আরও খবর পড়তে নিচের লিংকে ক্লিক করুন

সারাদেশে ২৪ ঘন্টায় করোনায মৃত্যু ৪০-আক্রান্ত ২৫৪৫ জন-ক্লি করুন

নারায়ণগঞ্জ সিটিতে আক্রান্ত ৩৭-ক্লিক করুন এখানে

সূত্র-রয়টার্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*