রেড জোন

করোনা “রেড জোন” নারায়ণগঞ্জ সহ যেসব এলাকায় সাধারন ছুটি-বিস্তারিত

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ করোনার রেড জোন চিহ্নিত করা এলকাগুলোর মধ্যে  সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার । নারায়ণগঞ্জ সহ দেশের যেসব এলাকাতে রেড জোন হিসেবে নিহ্নিত করা হয়েছে , সেসব এলাকায় ২১ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত এ ছুটি বলবৎ থাকবে।

২১ জুন রাত সাড়ে ১২টার দিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই ছুটির কথা জানানো হয়েছে। সাধারণ ছুটি চলাকালিন সপ্তাহিক ছুটিও এর আওতায় থাকবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংক্রমক রোগ আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষ কর্তৃক কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে দেশের করোনা সংক্রামন রোধে দেশের রেড জোন গুলো চিহ্নিত করে এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করেছে।


সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত, আধা-শায়ত্ত্বশাসিত, সংবিধিবদ্ধ ও বেসরকারি অফিস, প্রতিষ্ঠান, সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ক্ষেত্রে এ ছুটির আওতায় থাকবে বলে আদেশে বলা হয়েছে। একই সাথে রেড জোন এলাকায় বসবাসরতরাও এ সাধারন ছুটির আওতায় থাকবে। তবে এই ছুটির আওতামুক্ত থাকবে জরুরি পরিষেবা সমুহ।

নারায়ণগঞ্জ,  চট্টগ্রাম, ও কুমিল্লা সহ সহ দেশের ১০ টি জেলায় যেসব এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে, সে সকল এলাকায় সাধারণ ছুটি বলবৎ থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের উত্তরে বালু ব্রীজ, দক্ষিণে কায়েতপাড়া, পূর্বে কায়েতপাড়া এবং পশ্চিমে কাঞ্চন পৌরসভার এলাকা সমুহ পুরোপুরি বলবৎ থাকবে সাধারন ছুটি সমুহ।


চট্রগ্রামের সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের উত্তর কাট্টালি এলাকা,(বিসিক শিল্প নগরী ব্যতিত)। বগুরা উপজেলার মালতিনগর, ঠনঠনিয়া , হাড়িপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর এলাকা সমুহ।

চুয়াডাঙ্গার দামুরহুদা উপজেলায় দর্শনা পৌরসভার ৫ নং ওয়ার্ডের পরাণপুর গ্রামের রিফিউজি কলোনী ও ৭ নং ওয়ার্ডের থানা পাড়া এলাকা।মৌলভীবাজার জেলার বিরামইপুর, শ্রীমঙ্গল পৌরসভার কালীঘাট রোড ,শ্যামলী, ও পশপুর, সবুজবাগ, মুসলিমবাগ, লালবাগ সহ আরও কয়েটি  এলাকা।


বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন-

আরও খবর পড়ুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনার সর্বশেষ আপডেট

নারায়ণগঞ্জে আবারো বাড়ছে করোনার সংক্রমন-গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৪-মৃত্যু ২ জনের

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জে আবারো বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে নারায়ণগঞ্জ সিটি এলাকা, সদর উপজেলা সহ রুপগঞ্জ ও আড়াইহাজার উপজেলাকে