নারায়ণগঞ্জে লঞ্চ

নারায়ণগঞ্জে লঞ্চ ডুবির ঘটনায় উদ্ধার কাজের সর্বশেষ বর্তমান অবস্থার বিস্তারিত

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জের কার্গোর ধাক্কায় লঞ্চ ডুবির ঘটনায় এখনো পর্যন্ত ৫ জনের মরোদেহ উদ্ধার করা হয়েছে। একই সাথে ডুবে যাওয়া  লঞ্চটির অবস্থানও সনাক্ত করতে পরেছে উদ্ধারকারী জাহাজ প্রত্তয় ও ডুবুরি দল।


গতাকাল রাত ১২টায় উদ্ধার অভিযান সাময়িক শেষ হলেও আজ সোমবারা সকাল ৮ টা থেকে পূণরায় আবারও উদ্ধার কাজ শুরু করা হয়। ৫ জনের মরোদেহ উদ্ধার হলেও নিখোজ রয়েছে আরও প্রায় ২৫ জন যাত্রী।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, ইতিমধ্যে ডুবে যাওয়া লঞ্চটি শনাক্ত করতে পেরেছে বিআইডব্লিউটিএ’র উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। ফায়ার সার্ভিস, নৌবাহিনী, নৌপুলিশ, কোস্ট গার্ড, জেলা পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উদ্ধার অভিযানে  সম্মিলিতভাবে কাজ করছে।




তিনি আরও জানান, সৎকারের জন্য নিহতের প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেয়া হবেনারায়ণগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে।

এসপি জয়েদুল আলম আরও জানান,  দুর্ঘটনা ঘটিয়ে যে কার্গো জাহাজটি পালিয়েছে আমরা নৌপুলিশ ও কোস্ট গার্ডেকে নির্দেশনা দিয়েছি সেটিকে আটক করার জন্য। আশা করছি অতি দ্রুত ওই কার্গোটি আটক করতে পারবো।




এর আগে ৪ এপ্রিল রবিবার সন্ধা সারে ৬ টার দিকে নারায়নগঞ্জ শীতলক্ষা নদীবন্দর কয়লা ঘাটস্থ এলাকায় অর্ধশতাধীক যাত্রী নিয়ে একটি লঞ্চ মুন্সিগঞ্জ যাওয়ার সময় পেছন দিক থেকে একটি কার্গো ধাক্কা দিলে সাথে সাথে লঞ্চটি ডুবে যায়। সাতরে ১৫-২০ জন পাড়ে উঠে আসতে পারলেও নিখোজ হয় ৩০ জন যাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*