সর্বশেষ করোনা পরিস্থিতি

বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি

নারায়ণগঞ্জ বাণী২৪ঃ সারাদেশে প্রত্রিনিয়ত বাড়ছে করোনা আক্রান্ত ও আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। বাংলাদেশ রোগততত্ত্ব, রোগ নিয়ন্ত্রন ও গবেষণা প্রতিষ্ঠান (অইইডিসিআর) এর হিসেব অনুযায়ী এ পর্যন্ত সারাদেশে করেনায় আক্রান্ত হয়েছে মোট ৫৯১৩ জন। করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে মোট ১৫২ জনের।

আক্রান্তদের মধ্যে শুধু ঢকা শহরেই আক্রান্ত হয়েছে ২হাজার ৭১৭ জন। এর পরের স্থানে রয়েছে নারায়ণগঞ্জে জেলা সেখানে আক্রান্ত সংখ্যা এ পর্যরÍ ৬৯৯। পরের স্থানে রয়েছে গাজীপুর, আক্রান্তের সংখ্যঅ ৩১৫ জন। এ ছাড়াও এ পর্যন্ত দেশের ৪ টি জেলা বাদে সারা দেশে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমন।

আইইডিসিআরের তথ্য জানায়, আক্রান্তদের মধ্যে পুরুষ ৬৮ শতাংশ এবং নারী ৩২ শতাংশ।
বয়স বিশ্লেষনে জানানো হয় মোট আক্রান্তের মধ্যে ০-১০ বছর বয়সের মধ্য আক্রান্ত ৩ শতাংশ, ১১-২০ বছর বয়সের মধ্যে ৮ শতাংশ, ২১-৩০ বছরের মধ্যে ২৬ শতাংশ, ৩১-৪০ বছরের মধ্যে ২৪ শতাংশ, ৪১-৫০ বছরের মধ্যে ১৮ শতাংশ, ৫১-৬০ বছরের মধ্যে ১৩

শতাংশ এবং ৬১ বচরের বেশি বয়সের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছে মোট আক্রান্তের ৮ শতাংশ।
সারাদেশে এ পর্যন্ত নমুনা সংগ্রহ কারা হয়েঝে ৫০ হাজার ৪০১ জনের। এদের মেধ্য করোনা পজেটিভ এসেছে ৫ হাজার ৯১৩ জনের। তাদের মধ্যে মৃত্যু বরন করেছেন মোট ১৫২ জন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১৩১ জন। আক্রান্তদের মধ্যে ১২২০ জন প্রাতিষ্ঠানিক আইসোলোশনে আছেন এবং বাকিরা বিভিন্ন ভবে চিকিৎসাধীন আছেন।

 

আরও পড়ুন.….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সর্বশেষ করোনা পরিস্থিতি

মে মাসের প্রথম এক সপ্তাহে সারা দেশের সর্বশেষ করোনা পরিস্থিতি

নারায়ণগঞ্জ বাণী২৪ঃ সারাদেশে ৭ মে বৃহষ্পতিবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ১২ হাজার ৪২৫ জন। এর মধ্যে গত ১লা থেকে ৭ মে বৃহস্পতিবার পর্যন্ত মে মাসের প্রথম এক সপ্তাহে দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭৫৮ জন।