নারায়ণগঞ্জ

বিট পুলিশিং কার্যক্রমের আওতায় নারায়ণগঞ্জ-জনগনের অতি নিকটে পৌঁছে যাবে পুলিশী সেবা

নারায়ণঞ্জ বাণী২৪ঃ নারায়ণঞ্জে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। জেলায় এখন মানুষকে আর পুলিশের কাছে যেতে হবেনা। পুলিশই যাবে মানুষের কাছে। তবে এখনই সব এলাকায় একসাথে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা যাবেনা ।

ধারবাহিক ভাবে সব এলাকায় শুরু হবে বিট পুলিশিং কার্যক্রম। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ের এক কর্মকর্তা এমন তথ্য জানান।

বিট পুলিশিং কার্যক্রমে প্রতিটি ওয়ার্ড বা এলাকায় একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হবে। যিনি সেখানে নিয়মিত গিয়ে জনগনের অভিযোগ শোনবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা গ্রহন করবেন। বিট পুলিশিং কার্যক্রমে এলাকা ভিত্তিক নিয়োজিত পুলিশ কর্মকর্তা একটি নির্দিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবে বিধায় জনগনের খুব কাছাকাছি পৌঁছে যাবে পুলিশ।


পাশাপাশি জনগনও নারায়ণগঞ্জ পুলিশের কাছাকাছি আসার পথ সুগম হবে । এতে করে জনগন পুলিশের মাঝে দুরত্ব কমবে এবং দ্রুত সেবা পাওযার পথ সুগম হবে।

বাংলাদেশ পুিলশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ২২ জুন রবিবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধান এবং উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান কালে বলেন, ঢাকা, ময়মনসিংহ ও সিলেটে বিট পুলিশিং সফল হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, আমরা দেশের প্রতিটি ইউনিয়নকে একেকটি বিটে ভাগ করে প্রতিটি ইউনিয়নে একজন পুলিশ কর্মকর্তাকে নিয়োজিত করা হবে।


তিনি নিয়মিত এই ইউনিয়নের প্রতিটি মানুষের সুযোগ-সুবিধা, সমস্যা ইত্যাদির খোঁজ রাখবেন। প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ করবেন, তাদের মতামত জানবেন। তাৎক্ষনিক ভাবে তাদের সমস্যা সমাধান করবেন এবং কাঙ্খিত সেবা দিবেন। আমরা সারাদেশে বিট পুলিশং কার্যক্রম চালু করতে চাই, মানুষের কাছে যেতে চাই, মানুষের হৃদয় জয় করতে চাই।


তার নির্দেশনায় সারাদেশে শুরু হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। তারই ধারাবাহিকতায় বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে নারায়ণগঞ্জে। এরই মধ্যে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধনের মধ্য দিয়ে জেলায় প্রথম শুরু হয়েছে বিটিং পুলিশিং কার্যক্রম।


৫ জুলাই রবিবার সিদ্ধিরগঞ্জ থানার একটি এলাকায় চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। জেলার বন্দর থানায়ও উদ্বোধন করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। নারাযণগঞ্জে বিট পুলিশিং কার্যক্রমকে নারায়ণগঞ্জের অপরাধ দমনে পজেটিভ হিসেবে দেখছে নারায়ণগঞ্জের সুশিল সমাজ।

আরও পড়ুন নিচের লিংকে ক্লিক করে….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পুলিশ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৩ পুলিশ সদস্যকে কুপিয়ে জখম

নারায়ণগঞ্জ বাণী২৪ঃ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায় ৩ পুলিশ সদস্যকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে আবরোধরত বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে।