বেনজীর আহমেদ

করোনাকালে জনগনকে পুলিশের কাছে আসতে হয়নি-আমরা গিয়েছি-আইজিপি

নারায়ণগঞ্জ বাণী২৪ঃ বাংলাদেশ পুিলশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, করোনা কালে জনগনকে পুলিশের কাছে আসতে হয়নি, আমরা জনগনের কাছে গিয়েছি।

তাদের কাছে খাবার পৌঁছে দিয়েছি। তাদের যাতায়তের ব্যবস্থা করে দিয়েছি, করোনায় আক্রান্ত মৃত ব্যাক্তির আপনজনরা যখন কাছে আসেনি আমরা তার দাফন ও সৎকারের ব্যাবস্থ করেছি। এসব আমাদের কাজ ছিলনা। আমরা মানবিক দায়িত্ববোধ থেকে কাজটি করেছি।

 

২২ জুন রবিবার রাতে পুলিশ সদর দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধান এবং উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা প্রদান কালে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের অভিনন্দন জানিয়েছেন, দেশবাসী প্রশংসা করেছে, দেশের জ্ঞানী গুনি ব্যক্তিরা আমাদের পক্ষে কলম ধরেছেন উল্লেখ করে আইজিপি বলেন, একদিন করোনা থাকবেনা, তখনো মানুষের অস্থা, ভালবাসা ধরে রাখতে আমাদেরকে নিরন্তর প্রয়াস অব্যাহত রাখতে হবে।

ঢাকা, ময়মনসিংহ ও সিলেটে বিট পুলিশিং সফল হয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, আমরা দেশের প্রতিটি ইউনিয়নকে একেকটি বিটে ভাগ করে প্রতিটি ইউনিয়নে এবজন পুলিশ কর্মকর্তাকে নিয়োজিত করা হবে।


তিনি নিয়মিত এই ইউনিয়নের প্রতিটি মানুষের সুযোগ-সুবিধা, সমস্যা ইত্যাদির খোঁজ রাখবেন। প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ করবেন, তাদের মতামত জানবেন। তাৎক্ষনিক ভবে তাদের তাদের সমস্যা সমাধান করবেন এবং কাঙ্খিত সেবা দিবেন। আমরা সারাদেশে বিট পুলিশং কার্যক্রম চালু করতে চাই, মানুষের কাছে যেতে চাই, মানুষের হৃদয় জয় করতে চাই।

আজকের আরও খবর পড়ুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*