দহন

দহন-ছবিটির রিভিউ পড়ুন ও হলে গিয়ে উপভোগ করুন ছবিটি

ফিল্ম রিভিউ : দহন

ক্রিটিক : আমিনুল ইসলাম তাহলে বুঝতেই হবে তার মাঝে কিছু একটা আছে…

বিনোদন ডেক্সঃ-দহন-ঃ পোড়ামন-২ এ অসাধারন অভিনয় করেছিলো এবং সেই অসাধারন বলার লেভেলটাকে আরো বেশি উচ্চতায় নিয়ে গেছেন ” দহন ” ছবিটা করে। তার দারুন অভিনয় আপনাকে সিনেমা হলের স্কিনে চোখ পেতে রাখতে বাধ্য করবে। এই ছবি নিয়ে তার ডেডিকেশন সম্পর্কে প্রায় সবারই কম বেশি জানা আছে ফেসবুক-ইউটিউবের কল্যানে।

গল্প: ” তুলা ” একজন ভাড়াটে গুন্ডা। টাকার জন্য বিভিন্ন কাজই করে থাকে। একসময় তার অপরাধ জগতের লিডার (ফজলুর রহমান বাবু) এর কারনে জড়িয়ে পড়ে দেশের চলমান হরতাল-অবরোধের কান্ডে।

বাস ভাংচুর, আগুন দেয়া ইত্যাদি। আর এই তুলাকে ঘিরে গড়ে উঠেছে ” দহন ” ছবির গল্প।

রায়হান রাফির অসাধারন  ডিরেকশনে পোড়ামন-২ যেমন ফুটে উঠেছিলো ঠিক তেমনি এই ছবিতেও সিয়ামের সাথে সাথে সেও করেছেন দারুন কাজ। অবশ্যই প্রশংসাযোগ্য।

বাংলাদেশী ছবিতে দিন দিন সিনেম্যাটোগ্রাফির যে পরিমান উন্নয়ন তা এই ছবিতেও চোখে লাগবে। রয়েছে কিছু ভিএফএক্সের দৃশ্য। কিছু কিছু দৃশ্যে আপনার আবেগকে কাজে লাগিয়ে চোখকেও ভারী করে তুলবে।

 

পূজা, ফজলুর রহমান বাবু সবাই ছিলো ভালো। সিয়াম একজন ভাগ্যবান অভিনেতা তা বলতেই হয় কারন তিনি তার প্রথম দুই ছবি (পোড়ামন ২ ও দহন) এবং তার পরবর্তী ছবি “ফাল্গুন হাওয়ায়” তেও পাবেন ফজলুর রহমান বাবুর মতো গুনীমান অভিনেতাকে।

তবে একটা কথা না বললেই নয়, ছবিতে ছোট থেকে ছোট রোল প্লে করা অভিনেতা-অভিনেত্রীরাও তাদের শতভাগ কাজটাই দিয়েছেন ছবিতে। যার ফলাফল একটি সফল ছবি।

ছবিতে নেই কোনো প্রকার অশালীন দৃশ্য এবং বহু সমালোচিত “হাজির বিরিয়ানি” গানেও আনা হয়েছে সংশোধন। বলা যায় যে, পরিবার নিয়ে দেখার মতো ছবি।

সিয়ামের জন্য পোড়ামন-২ দেখার পর তার অভিনয় আমাকে দহন দেখতে আগ্রহী করেছি ঠিক তেমনি আজকের ” দহন ” তার পরবর্তী ছবি ” ফাল্গুন হাওয়ায়” দেখতে আগ্রহী করেছে। তৌকির আহম্মেদের পরিচালনায় ছবিটি মুক্তি পাবে ৮ই ফেব্রুয়ারী,২০১৯

 

আপনার পাশের হলে গিয়ে উপভোগ করুন ছবিটি।,বাংলা সিনেমা দেখুন, বাংলা সিনেমার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*