করোনা ভাইরাস

ব্রেকিং নিউজ-বাংলাদেশে আবিষ্কার হলো করোনা ভাইরাসের ভ্যাকসিন

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করার দাবি করেছে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড ।

১লা জুন বুধববার একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দাবি করে পশুর শরীরে এই ভ্যাকসিন প্রয়োগে সফলতা পেয়েছে বলে দবি করেছেন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড।

সংবাদ বিজ্ঞপ্তিতে গ্লোব বায়োটেক লিমিটেডের রিসার্স অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ডা. আসিফ মাহমুদ সাংবাদিকদের বলেন, এনিমেল পর্যায়ে আমাদের আবিষ্কার করা করোনা ভাইরাসের ভ্যাকসিন সফল হয়েছে,এবার আমরা মানবদেহে প্রয়োগ করতে চাই। আমাদের আবিস্ক্ত ভ্যাকসিন নিয়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে যাব এবং আমারা দাতের দেওয়া গাইডলাইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।


প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এনসিবিআই ভাইরাস ডাটাবেজ অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী পাঁচ হাজার ৭৪৩টি সম্পূর্ণ জিনোম সিকোয়েন্স হয়েছে। সেখান থেকেই সিকোয়েন্স বায়োইনফরম্যাটিক্স টুলের মাধ্যমে পরীক্ষা করে গ্লোব বায়োটেক লিমিটেড তাদের টিকার টার্গেট নিশ্চিত করে যা যৌক্তিকভাবে এই ভৌগোলিক অঞ্চলে কার্যকর হবে।


আগামী বৃহস্পতিবার দুপুর ১২ টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিস্কারের বিষয় সম্পর্কে বিস্তরি জানানো হবে বলে জানিয়েছে গ্লোব বায়োটেক লিমিটেড।

 

গ্লোব বায়োটেক লিমিটেডের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ বলেন,আমরা সরকারের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি,কেননা আমরা এই টিকাটির সুরক্ষা ও কার্যকারিতা নিরীক্ষার লক্ষ্যে আমরা ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করতে কাজ করে যাচ্ছি।


গ্লোব বায়োটেক লিমিটেড থেতে দাবী করা হয়েছে, টার্গেটের সম্পূর্ণ কোডিং সিকোয়েন্স যুক্তরাষ্ট্রের এনসিবিআই ভাইরাস ডাটাবেজে জমা দেওয়া হয়েছে,যা ইতিমধ্যে এনসিবিআই কর্তৃক স্বীকৃত ও প্রকাশিত হয়েছে।

আরও খবর পড়ুন..

নারায়ণগঞ্জের করোনা “রেড জোন এলাকার তালিকা জানতে এখানে ক্লিক করুন

আরও খবর পড়ুন নিচে ক্লিক করে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*