মোবাইল গেমারদের জন্য বাজরে ”আসুসের” গেমিং ফোন..!


 ফাহিম শাহরিয়ারঃ  বর্তমান মোবাইল বাজারে আসুস একটি অন্যতম জনপ্রিয় নাম।বিগত কয়েক বছরে একটি সম্মানজনক জায়গা ধরে রাখতে না পারলেও ২০১৮ সালটিতে আসুস নতুন অনেক চমক নিয়ে নিজেদের জায়গা পোক্ত করে নিয়েছে মোবাইল বাজারের।তার মধ্যে একটি চমক “Asus ROG Phone”। এটি মূলত একটি গেমিং ফোন হিসেবে  যা গেমারদের জন্য যুদ্ধাস্ত্র স্বরূপ।

ROG মূলত Republic of Gamers এর সংক্ষিপ্ত রূপ।এতদিন আসুস গেমারদের জন্য পিসি বা ল্যাপটপ তৈরিতে ব্যস্ত থাকলেও এবার তারা মোবাইল তৈরির দিকেও নজর দিলো।ফোনটিতে রয়েছে “Qualcom Snapdragon 845” নামক চিপসেট। বর্তমানে এই চিপসেট টি প্রায় সকল ফ্ল্যাগশিপ মোবাইলে ব্যবহার করা হচ্ছে।কিন্তু অন্যান্য ফ্ল্যাগশিপ মোবাইলে ব্যবহৃত Snapdragon 845 ও এই ফোনে ব্যবহৃত Snapdragon 845 চিপসেট এর শক্তিমাত্রা আলাদা।কারণ আসুস তাদের ROG ফোনে বেবহার করেছে যা ২.৯৬ গিগাহাটস শক্তি সম্পন্ন।এই শক্তিশালী চিপসেট কে চালানোর জন্য চালিকা শক্তি হিসেবে কাজ করছে ৪ হাজার মিলি এম.পি.আর এর একটি বিশাল ধারণক্ষমতার ক্ষুদ্র আকারের একটি ব্যাটারি।এর ফিঙ্গারপ্রিন্ট রিডারটি অন্য যেকোনো ফোন থেকে আলাদা দেখতে।কিন্তু তবুও এর একুরেসি অন্যান্য ফোনের তুলনায় বিন্দুমাত্র কম নয়।এছাড়াও এর পিছনে থাকা ROG লোগোটি ফোনটির সৌন্দর্যকে নিয়েছে অনন্য মাত্রায়।ফোনটিকে এন্ড্রয়েড 8.1 অর্থাৎ ওরিও রান করছে। এছাড়াও ফোনটিতে বেবহার করা হয়েছে ৬ ইঞ্চির এমলেড ডিসপ্লে।ফোনটির নীচে রয়েছে একটি USB Type C পোর্ট এবং একটি ৩.৫ মি.মি. এর হেডফোন জ্যাক।স্ক্রিন এর উপরে ও নীচে রয়েছে শক্তিশালী ২ টি স্পিকার,ডান পাশে রয়েছে পাওয়ার বাটন ও ভলিউম বাটন।এছাড়াও দান পাশে আরও একটি পোর্ট রয়েছে যাতে আলাদা একটি কুলিং ফ্যান সংযুক্ত করা যায়।গেমিং ফোন হওয়ায় এর পিছনেও ২ টি ফ্যান রয়েছে যাতে ফোনের তাপমাত্রা অত্যাধিক বৃদ্ধি না পায়।যদিও ফোনটি এখনো বাজারে আসেনি কিন্তু এটি এমন একটি ফোন যা অন্য যেকোনো ফোনকে টক্কর দিতে পারে।মূলত কালো রং এই ফোনটিকে পাওয়া যাবে এবং ৮/১২৮ বা ৮/৫১২ জিবি ভেরিয়েন্ট এ পাওয়া যাবে এটি।ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ১২ ও ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা বেবহার করা হয়েছে যার সাথে রয়েছে এল.ই.ডি. ফ্ল্যাশ।এবং সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল এর ১ টি ক্যামেরা।ফোনটিতে ২ টি সিম একসাথে ব্যবহার করতে পারলেও মেমোরি কার্ড সংযুক্ত করার জন্য কোনো আলাদা ব্যবস্থা নেই।ফোনটি কিছুদিনের মধ্যেই বাজারে আসার কথা।কিন্তু বাজারে আসার পূর্বেই ফোনটি উত্তেজনা সৃষ্টি করেছে অনেকের মাঝে।অর্থাৎ আশা করার যাচ্ছে ফোনটি অসুসকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাহফুজুর রহমান কালাম

এবার মাহফুজুর রহমান কালামকে কিছু দিতে চায় সোনারগাঁও তৃনমূল আওয়ামিলীগ

নারায়ণগঞ্জ বাণী ২৪.কম: এবার সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ  সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের