নারায়ণগঞ্জ জেলা

শ্রমিকদের বিভিন্ন দাবীতে নারায়ণগঞ্জ জেলা গার্মন্টস শ্রমিক ফ্রন্টের মানব বন্ধন

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ শ্রমিক ছাটাই, লে অফ বন্ধ, শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, শ্রম আইনের ২৩ ও ২৭ ধারা সহ অগনতান্ত্রিক ধারা বাতিলের দাবীতে মানব বন্ধন করেছে নারায়ণগঞ্জ জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট।

১৯ আগস্ট বুধবার সকাল ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতিত্বে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানব বন্ধনে নেতারা দাবী করেন, করোনা দুর্যোগের মধ্যেও সারা দেশে শ্রমিক ছাটাই চলছে। সরকারের পক্ষ থেকে কোন শ্রমিক ছাটাই হবেনা বলা হলেও মালিকরা যথেচ্ছা শ্রমিক ছাটাই করছে। শ্রমিক নেতারা দাবী করেন, সরকার মালিকদের প্রথম ধাপে সাড়ে সাত হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে।


দ্বিতীয় পর্যায়ে আরও সাড়ে সাত হাজার কোটি টাকা প্রণোদনা দেওয়ার প্রক্রিয়া চলছে। করোনা কালে মালিকরা সরকারের নিকট থেকে টাকা নিলেও মালিকদের ইচ্ছায় শ্রমিকদের কাছ থেকে করোনা কালে যারা কাজের বাইরে ছিল তাদের কাছ থেকে ৩০ ভাগ টাকা কেটে নেওয়া হয়েছে।


শ্রমিক আইনের কয়েকটি ধারা বাতিল সহ শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানায় শ্রমিকক নেতারা।

মানব বন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, নারায়ণগঞ্জ জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরিফ, সহ-সভাপাতি হাসনাত কবীর, সহ সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহ-সভাপতি আনোয়ার হোসেন, ফতুল্লা আঞ্চলিক শাখার সভাপতি অশেকে রসুল শাওন।

আরও পড়ুন নিচে ক্লিক করে..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ জেলা

নারায়ণগঞ্জ জেলা কারাগারে বন্দর থানার মাদক মামলার আসামীর মৃত্যু

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ নারায়ণগঞ্জ জেলা কারাগারে এক হাজতির মৃত্যু হয়েছে। হাজতি বন্দর থানার মাদক মামলার আসামী হয়ে গত ১৪ অক্টোবর থেকে জেলা কারাগারে ছিলেন।