দুধ

করোনা থেকে রক্ষা পেতে দুধের সাথে রসুন খাবেন যেভাবে-দারুন কার্যকারিতা

নারায়ণগঞ্জ বাী২৪.কমঃ রসুন- প্রতিদিন আমাদের খাবার রান্নায় প্রধান একটি উপাদান। মসলা হিসেবে রসুন যেমন অপরিহার্য, তেমনি মানব দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে রসুনের ভূমিকা অপরিহার্য।

তাই ডাক্তারা প্রতিদিন এ কোষ পরিমান রসুন চিবিয়ে খাবার কথা বলে থাকেন। রসুনে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান এবং দুধে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন।


বর্তমানে করোনা মাহামারির প্রধান সমস্যা হলে শ্বাস কষ্ট, জ্বর ও ঠান্ডা। এ থেকে শুরু হয়  নিউমোনিয়ার সমস্যা।  নিউমোনিয়ার সমস্যা শরু হলে করোনা আক্রান্ত রোগীর প্রচুর শ্বাসকষ্ট দেখা দেয় এবং ভেন্টিলেটেরের সাহায্য কৃত্রিম শ্বাস নেওয়ার ব্যবস্থা করতে হয়। এতে প্রান হারায় বেশিরভাগ মানুষ।


  • করোনার লক্ষন সমুহ সাধারনত ঠান্ডা, জ্বর , শ্বাস কষ্ট । তাই এমর কোন উপসর্গ দেখা দিলে প্রতিদিন রাতে ঘুমানোর আগে দুধের সাথে রসুন মিশিয়ে খেলে সমস্যা দূর হয়।
  •  ঠান্ডা,কাশি, জ্বর ও নিউমোনিয়ার সমস্যা রসুনে থাকা অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান সরাসরি কাজ করে। আর দুধে থাকা প্রচুর পরিমাণে সম্পৃক্ত স্নেহ পদার্থ, প্রোটিন, ক্যালসিয়াম ও ভিটামিন সি পাওয়া যায় যা, রোগ প্রতিরোধ ক্ষামতা বৃদ্ধি করে।


  • এছাড়াও  জন্ডিসে আক্রান্ত হলে দুধের সঙ্গে রসুন মিশিয়ে খেলে ভাল ফলাফল পাওয়া যায়।
  • বাতের ব্যাথায় দুধ ও রসুন অনেক উপকারী। রসুন প্রদাহ থেকে রক্ষা করে এবং গরম দুধ ব্যথা কমায়।

করোনা সংক্রমণ থেকে রক্ষার জন বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও দেশের স্বাস্থ্য বিভাগের নির্দেশনা সকলের মান অতি জরুরী।

আরও খবর পড়ুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কলকাতা

যে কারনে কলকাতায় গরুর দুধের চেয়ে মূত্রের দাম বেশি

নারায়ণগঞ্জ বাণী২৪.কমঃ ভারতের কলকাতায় গরুর দুধের চেয়ে গরুর মূত্রের দাম অনেক বেশি। কলকাতা সহ গুজরাট, রাজস্থান, মধ্যপ্রদেশ,